Thursday, January 23, 2020

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর বিজ্ঞপ্তি প্রকাশ | 17th NTRCA Teachers Registration Circular 2020 | ntrca.gov.bd

17th NTRCA Teachers Registration Circular- ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এই পরীক্ষায় প্রার্থীদেরকে প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট, প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৩ জানুয়ারি থেকে  অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন শুরু হবে। চলবে ০৬ ফেব্রুয়ারি ২০২০ সন্ধ্যা ৬টা পর্যন্ত। 


17th NTRCA Teachers Registration Circular 2020-ntrca.gov.bd  

যোগ্যতাঃ এসএসসি/সমমান/অনার্স/ডিগ্রি/মাস্টার্স 

স্কুল-১ শিক্ষাগত যোগ্যতাঃ এইসএসসি/সমমান
স্কুল-২ - ন্যূনতম অনার্স বা ডিগ্রি   
কলেজ- অনার্স-মাস্টার্স  



পরীক্ষা পদ্ধতি

প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৫ মে ২০২০ এবং লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ০৭ ও ০৮ আগস্ট ২০২০। সকাল ৯ টা থেকে ১০ টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মার্ক বণ্টন

বিজ্ঞপ্তি মতে, পরীক্ষায় প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় অংশ নিতে হবে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস ৪০ বলে গণ্য হবে। পরীক্ষায় মোট ১০০ নম্বর থাকবে। প্রতি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর দেয়া হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর হতে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হবে।

১) বাংলা - ২৫
২) ইংরেজী - ২৫
৩) গণিত - ২৫
৪) সাধারণ জ্ঞান - ২৫

মোটঃ ১০০ নম্বর

আবেদন শুরুঃ ২৩ জানুয়ারি ২০২০

আবেদন শেষঃ ১২ ফেব্রুয়ারি ২০২০

প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ ১৫ মে ২০২০ 
লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ ০৭ ও ০৮ আগস্ট ২০২০





অনলাইনে আবেদনকৃত যেকোনো চাকরির আবেদন আমাদের মাধ্যমে করতে আমাদের ফেইসবুক পেইজে ইনবক্স করুন। ঘরে বসেই আবেদন করুন।

১৭ তম শিক্ষক নিবন্ধন ২০২০ অনলাইন আবেদন পদ্ধতি

■ অনলাইনে সঠিকভাবে ১৭ তম শিক্ষক নিবন্ধনের আবেদন করার জন্য নিচের পদ্ধতি অনুসরণ করুন।
■ প্রথমে http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
■ application form এ ক্লিক করুন... 
■ আপনার আবেদনের পদ নির্বাচন কর। 
■ Candidates Information Form (CIF) পূরন করুন।
■ আপনার ছবি এবং Signature আপলোড করুন।
■ সবশেষে আপনার applicants copy সংরক্ষণ এবং প্রিন্ট করুন।

পরীক্ষা ফি প্রদানের নিয়ম

Applicant Copy তে প্রদত্ত ইউজার আইডি ব্যবহার করে যে কোনো টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে দুইটি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ স্কুল ও কলেজ পর্যায়ে প্রতিটির ক্ষেত্রে ৩৫০ টাকা আবেদন সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। পরীক্ষার ফি সঠিকভাবে প্রেরণ না করা পর্যন্ত আবেদন গ্রহনযোগ্য হবে না।

প্রথম এসএমএস ফরম্যাট

NTRCA<Space>User ID (পাঠিয়ে দিন 16222 নম্বরে)

প্রথম এসএমএস পাঠানোর পর ফিরতি এসএমএসে আপনাকে একটি PIN নম্বর দেয়া হবে।এই পিন নম্বর দিয়ে দ্বিতীয় এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস ফরম্যাট

NTRCA<Space>Yes<Space>PIN (পাঠিয়ে দিন 16222 নম্বরে)

দ্বিতীয় এসএমএস পাঠানোর পরেই ফোনের ব্যালেন্স থেকে পরীক্ষার ফি কেটে নেয়া হবে এবং আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে একটি ফিরতি এসএমএস পাঠানো হবে। এসএমএসটি ভবিষ্যতের কাজের জন্য সংরক্ষণ করে রাখতে হবে।


বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন - Download Full Notice









TAGS:শিক্ষক নিবন্ধন,১৭ তম শিক্ষক নিবন্ধন,শিক্ষক নিবন্ধন পরীক্ষা,নিবন্ধন,চাকুরীর বিজ্ঞপ্তি,শিক্ষক নিবন্ধন ২০২০,১৭তম শিক্ষক নিবন্ধন,শিক্ষক নিবন্ধন ২০২০,শিক্ষক নিবন্ধন ১৭তম,ntrca circular 2020,ntrca job circular 2020,ntrca teachers job circular 2020,ntrca,ntrca new circular 2020,ntrca circular,ntrca circular 2019,ntrca job circular 2019,job circular 2020,ntrca new circular,job circular,brac ngo job circular 2020,brac new job circular 2020,ntrca update news,ntrca news,latest job circular,brac job circular 2020,17th ntrca circular,ntrca teachers job circular 2020,ntrca circular,ntrca,ntrca job circular 2020,ntrca new circular,ntrca circular 2019,job circular,ntrca news,ntrca circular 2020,ntrca job circular 2020,ntrca teachers job circular 2020,ntrca update,ntrca new circular 2020,latest job circular,job circular 2020,ntrca update news,ntrca public circular,17th ntrca circular 2020,17th ntrca circular 2020,ntrca public circular published

No comments:

Post a Comment