Thursday, November 2, 2017

শীতে নিজের স্কিনের যত্ন - জেনে নিন ঘরোয়া কিছু টিপস

শীত মানে বাড়তি উত্তেজনা। অনেকে আছেন যে শীত কাল খুবই পছন্দ করেন আবার অনেকে করেন নাতবে শীত আমাদের সবার জীবনে প্রভাব বিস্তার করেশীতকালে বাতাসে আদ্রতার পরিমান কমে যায়,তাই স্কিনের প্রতি আমাদের একটু বিশেষ যত্নশীল হতে হয়এখন প্রশ্ন হল,কিভাবে আমাদের স্কিনের যত্ন নিতে পারি? 





খুব সহজেই আমরা আমাদের স্কিনকে শীতের হাত থেকে রক্ষ্যা করে আরো সুন্দর ও আকর্ষণীও করে তুলতে পারি।

উপায়ঃ

১। গ্লিসিরিনঃ গ্লিসিরিন ড্রাই স্কিনের জন্য শিতকালে খুব ভালো কাজ করে থাকে।তাই যাদের স্কিন ড্রাই তারা ঘুমানর আগে গ্লিসিরিন এবং হালকা পানির মিশ্রণ সারা বডিতে ব্যবহার করলে খুব ভালো ফল পাওয়া জাবে।যাদের স্কিন খুব তইলেক্ত তারা গ্লিসিরিন এর পরিবর্তে হালকা লোসন ব্যবহার করতে পারেন।বাজারে খোজ নিলে বিভন্ন কম্পানির গ্লিসিরিন ও লোসন প্রোডাক্ট পেয়ে যাবেন।

২। বডিলোসনঃ সব ধরনের স্কিনের জন্যই লোসন উপযোগী তাই আপনি বাজার থেকে ভালো একটি ব্র্যান্ডের লোসন কিনে ব্যবহার করতে পারেন।তবে লোসন ব্যবহার করার আগে গরম পানি দিয়ে বডি পরিষ্কার করে নিতে হবে ভালো ফলাফলের জন্য।

৩।খাবারঃ শীতকালে স্কিনকে সুস্ত রাখতে আমাদের খাবারের দিকে নজর দিতে হবে।বিশেষ করে বেশি করে পানি পান করতে হবে।শীতকালে প্রধানত বডির আদ্রতা হারিয়ে ফেলে,তাই বডিকে আদ্র করার প্রয়োজন হয়ে দারায়।যার সহজ উপায় হল অনেক পানি পান করা।শিতকালে বিভিন্ন ধরনের শাঁক এবং সবজি পাওয়া যায়।বেশি বেশি করে শাঁক-সবজি খেতে হবে। 


গুরুত্বপূর্ণ আরো তথ্য এবং চাকরির খোঁজ পেতে আমাদের ফেইসবুক গ্রুপে "Govt. BD Jobs - সরকারী চাকরি" এবং পেইজে  "HitzNews24" জয়েন থাকুন।  



No comments:

Post a Comment